বিনোদন প্রতিবেদক: ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়ক নিরব হোসেন গেল ২ ফেব্রুয়ারি তিনি ‘তিতুমীর’ নামের নতুন একটি চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়েছেন। সম্প্রতি প্রকাশ পেল ছবিটির ফার্স্ট লুক পোস্টার। এই ছবিটি নির্মাণ করছেন নির্মাতা ডায়েল রহমান।

এ প্রসঙ্গে চিত্রনায়ক নিরব বলেন, ‘তিতুমীর চরিত্রে অভিনয় করাটা আমার জন্য সত্যি ভাগ্যের ব্যাপার। নিজেকে বিপ্লবী করে গড়ে তুলতে সঠিকভাবে পড়াশোনা করছি। নিজেকে প্রস্তুত করতে অনেক সময় দিচ্ছি। সবার দোয়া নিয়ে আমরা সুন্দরভাবে কাজটি শেষ করতে চাই।

‘তিতুমীর’ ছবিতে ব্রিটিশবিরোধী আন্দোলনের অন্যতম বাঙালি বিপ্লবী বীর তিতুমীরের চরিত্রে দেখা যাবে নিরবকে। চলতি বছরের এপ্রিল, জুন ও জুলাইতে ছবিটির শুটিং হবার কথা রয়েছে। ছবিটির চিত্রনাট্য করছেন আবদুল্লাহ জহির বাবু। তবে ছবিতে নিরবের নায়িকা এখনো চূড়ান্ত হয়নি বলে জানান নির্মাতা।

ব্রিটিশদের বিরুদ্ধে যুদ্ধ করতে ‘বাঁশের কেল্লা’ তৈরি করে বিখ্যাত হন তিতুমীর। ব্রিটিশ সৈন্যদের সঙ্গে যুদ্ধরত অবস্থায় ১৮৩১ সালে মৃত্যুবরণ করেন বীর এই যোদ্ধা। তৎকালীন প্রজাদের তিনি ইউরোপীয় নীলকরদের অত্যাচারের বিরুদ্ধে প্রতিরোধ এবং ব্রিটিশ শাসন থেকে বাংলাকে মুক্ত করার লক্ষ্যে আন্দোলনে নেতৃত্ব দিয়েছিলেন।