চাঁদপুর প্রতিনিধি (সুজন আহম্মেদ): করোনা আতঙ্কে রাজধানী ছেড়ে গ্রামের বাড়িতে ফিরছে রাজধানীতে থাকা মানুষ। শনিবার ২১ মার্চ সকালে চাঁদপুর থেকে ছেড়ে যাওয়া ঢাকাগামী লঞ্চগুলো যাত্রী বিহীন হলেও ঢাকা থেকে চাঁদপুরে ফেরত আসা লঞ্চগুলোতে ছিল উপচে পড়া ভিড়।

তবে করোনাভাইরাস সংক্রমণ রোধে কর্তৃপক্ষের নেই কোন কার্যকর পদক্ষেপ না থাকায় অভিযোগ করেছেন যাত্রীরা।
দুপুরে চাঁদপুর লঞ্চঘাটে গিয়ে দেখা যায়, অতিরিক্ত যাত্রী নিয়ে ঢাকা থেকে আসছে লঞ্চগুলো। ঢাকায় অবস্থান করা কর্মব্যস্ত মানুষ গুলো তাদের পরিবার-পরিজনসহ গ্রামের বাড়িতে আসতে শুরু করেছেন। যদিও করোনা সংক্রমণ রোধে মানুষের সঙ্গে দূরত্ব বজায় রাখার কথা বলা হলেও লঞ্চগুলোতে দেখাযায় এর উল্টো চিত্র।

এরইমধ্যে যাত্রীরা জানান, ছেলেমেয়েদের স্কুল-কলেজ বন্ধ হয়ে যাওয়ায় আমরা পরিবার-পরিজন নিয়ে গ্রামের বাড়ি চলে আসছি। কয়েকজন যাএী জানান কিছু লঞ্চে করোনাভাইরাসের ব্যাপারে যাত্রী সাধারণকে সতর্ক করা হচ্ছে। পরিষ্কার-পরিচ্ছন্নতার জন্য সাবান-পানির ব্যবস্থাও করা হচ্ছে। তবে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষের দৃশ্যমান কোনো উদ্যোগ লক্ষ্য করা যায়নি বলে জানান তারা।

চাঁদপুর বিআইডিব্লিউটিএ- এর ট্রাফিক ইন্সপেক্টর শেখ মো. মাহাতাব উদ্দিন বলেন, লঞ্চে যাতায়াতকারী যাত্রীদের করোনাভাইরাস সংক্রমণ রোধে সতর্কতামূলক নৌ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আমরা জেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ রাখছি। তবে ভাইরাস সংক্রমণ রোধে তাদের পক্ষ থেকে সরাসরি কোনো কিছু করার সুযোগ নেই। ইতোমধ্যে চাঁদপুরে ১৭১ জন প্রাবাসী হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। এছাড়া মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে রয়েছেন একজন নারী।