আবুল হোসেন রিপন, খাগড়াছড়ি প্রতিনিধি

গুইমারা উপজেলা ছাত্রলীগের উদ্যোগে গুইমারা উপজেলার বিভিন্ন এলাকায় করোনা সংক্রমন রোধে পথচারী, সিএনজি চালক, মোটরসাইকেল চালকদের মধ্যে হ্যান্ড স্যানিটাইজার, মাক্স, জীবানুনাশক স্প্রে, ও লিফলেট বিতরন করা হয়েছে। এছাড়া ও জনসচেতনতা সৃষ্টির লক্ষে গুইমারা বাজারের মোড়ে হাত দোয়ার জন্য পানির ড্রাম, হ্যান্ড ওয়াশ, স্যানিটাইজার স্থাপন করেন ১ নং গুইমারা ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামিলীগের সাধারন সম্পাদক মেমং মারমা।

এ সময় তিনি বলেন, জনবহুল দেশে করোনা সংক্রমণ রোধে সবচেয়ে বেশি জরুরি জনসচেতনতা। তাই জনসচেতনতার জন্য বাংলাদেশ ছাত্রলীগ গুইমারা উপজেলা শাখার এমন উদ্যোগ সত্যিই প্রশংসনীয় । কিছু অসাধু ব্যবসায়ীরা অনেকেই স্যানিটাইজার পণ্যের মূল্য বাড়িয়ে দিয়েছে। বাজারেও এসব প্রস্তুতিমূলক পণ্য পাওযা যাচ্ছে না। ফলে শ্রমজীবী ও খেটে খাওয়া মানুষ এসব কিনতে পারছেন না। বাংলাদেশ ছাত্রলীগ গুইমারা উপজেলা শাখাকে তিনি নিজ নিজ অবস্থান থেকে সবার পাশে দাঁড়ানোর নির্দেশনা প্রধান করেন।

কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি আল-নাহিয়ান জয় ও সাধারন-সম্পাদক লেখক ভট্টাচার্য নির্দেশে গুইমারা উপজেলা ছাত্রলীগের কর্মসূচিতে উপস্থিত ছিলেন গুইমারা উপজেলা আওয়ামিলীগের সাংগঠনিক সম্পাদক রামপ্রুচাই চৌধুরী, প্রচার সম্পাদক পলাশ চৌধুরী সহ আরো অনেকে।

সচেতনতামূলক কর্মসূচির অংশ হিসেবে গুইমারা উপজেলা ছাত্রলীগ ভারপ্রাপ্ত সভাপতি আনন্দ সোম, যুগ্ন সম্পাদক শাহাদাত হোসেন রিজন, গুইমারা সদর ইউনিয়ন ছাত্রলীগ, বিভিন্ন ওয়ার্ড ছাত্রলীগ কর্মিরা অংশ গ্রহন করেন। এসময় বিভিন্ন শ্রেণিপেশার মানুষের মাঝে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার এবং সচেতনতামূলক হ্যান্ড ওয়াস লিফলেট প্রদান করেন।