সারা দেশ

বাসন্তি চাকমার অপসারণ ও নিঃশর্ত ক্ষমা প্রার্থনার দাবিতেখাগড়াছড়ির মহালছড়িতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও কুশপুত্তলিকা দাহ

আবুল হোসেন রিপন, খাগড়াছড়ি প্রতিনিধি

৩পার্বত্য জেলা নিয়ে গঠিত সংরক্ষিত নারী আসনের সাংসদ বাসন্তি চাকমার অপসারণ ও অবিলম্বে পার্বত্যবাসীর কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থনার দাবিতে খাগড়াছড়ির মহালছড়িতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও কুশপুত্তলিকা দাহ করা হয়েছে। সকালে সচেতন পার্বত্যবাসী ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের মহালছড়ি উপজেলা শাখা এ মানববন্ধনের আয়োজন করে।

মহালছড়ি উপজেলা শাখার সভাপতি মোঃ সাহাদাত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান রতন কুমার শীল, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি ইঞ্জিঃ আব্দুল মজিদ, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ জসিম উদ্দিন, পিবিসিপির জেলা সাংগঠনিক সম্পাদক শাহাদাৎ হোসেন কায়েশ, উপজেলার সাধারণ সম্পাদক বেলাল প্রমুখ।

বক্তারা, গত ২৬ ফেব্রুয়ারি বাসন্তি চাকমা কর্তৃক জাতীয় সংসদে পার্বত্য চট্টগ্রামে বসবাসরত বাঙ্গালী জনগোষ্ঠী ও সেনাবাহিনীকে নিয়ে মিথ্যা ও বানোয়াট বক্তব্য দেয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এসময় সংসদের রেকর্ড থেকে বিতর্কিত এ বক্তব্য মুছে ফেলা, অবিলম্বে পার্বত্যবাসীর কাছে ক্ষমা প্রার্থনা সহ বাসন্তী চাকমাকে সংসদ সদস্য পদ হতে অপসারণের দাবি জানান।