সারা দেশ

গুইমারাতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী জাতিসত্ত্বা ও ক্ষুদ্র সম্প্রদায়ভুক্ত পরিবার ও কলেজ-বিশ্ববিদ্যালয়ের অধ্যায়নরত শিক্ষার্থীদের মাঝে অনুদানের অর্থ বিতরণ

আবুল হোসেন রিপন,খাগড়াছড়ি প্রতিনিধি

খাগড়াছড়িতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, জাতিসত্ত্বা ও ক্ষুদ্র সম্প্রদায়ভুক্ত পরিবার ও কলেজ- বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থীদের মাঝে অনুদানের নগদ অর্থ বিতরণ করা হয়েছে। দুপুরে খাগড়াছড়ির গুইমারা উপজেলা পরিষদ মিলনায়তনে সুবিধাভোগীদের মাঝে এ অনুদান দেয়া হয়। উপজেলা সমাজ সেবা কার্যালয়ের উদ্যোগে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী।

এসময় বক্তারা বলেন, পাহাড়ের পিছিয়ে পড়া ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের জীবন মানোন্নয়নে সরকার আন্তরিক। তারই প্রেক্ষিতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পরিবার ও শিক্ষার্থীদের মাঝে সরকারিভাবে অনুদান বিতরণ করা হয়। তাদের পাশাপাশি পাহাড়ে বসবাসরত দরিদ্র বাঙ্গালি পরিবারদের মাঝেও এই অনুদান বিতরণ করে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান বক্তারা।

গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা বিভীষণ কান্তি দাশ’র সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা, জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক মনিরুল ইসলাম, গুইমারা সরকারি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ নাজিম উদ্দিন, গুইমারা ইউপি চেয়ারম্যান মেমং মারমা, হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী সহ ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সদস্য, পরিবার, কলেজ/ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ণরত শিক্ষার্থি উপস্থিত ছিলেন।

পরে বাংলাদেশ জাতীয় সমাজ সেবা অধিদপ্তর হতে প্রায় দেড় শতাধিক লোকের মাঝে পরিবার প্রতি ৪ হাজার টাকা ও কলেজ- বিশ্ব বিদ্যালয়ের অধ্যায়নরত শিক্ষার্থীদের শিক্ষার উন্নয়নে ৪ হাজার টাকা অুনদান তুলে দেন অতিথিরা।