ইতালী

রোমে মহিলা সংস্থা ইতালী’র ইফতার ও দোয়া মাহফিল সু-সম্পন্ন।


মেহেনাস তাব্বাসুম শেলি রোম প্রতিনিধিঃ
রমজান মাস হলো আত্মশুদ্ধির মাস, রোজার সবচেয়ে বড় অর্জন আল্লাহর সন্তুষ্টি লাভ। পবিত্র সংযমের মাসে ভ্রাতৃত্বের অটল সম্পর্ককে বাড়িয়ে মহান আল্লাহর সন্তুষ্টির জন্য রোজাদারদের সম্মানে প্রতি বছরের ন্যায় এবারও মহিলা সংস্থা ইতালী উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত ৩০মে বৃহস্পতিবার রোমের তরপিনাত্তারা বাংলা অধ্যুষিত এলাকার রসই রেষ্টু‌রে‌ন্টে দোয়া ও ইফতারের আয়োজন করা হয়।


মহিলা সংস্থা ইতালীর ইফতার মাহফিলে সংস্থার সভাপতি শান্তা সিকদার এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সৈয়দা মাসুদা আক্তার এর পরিচালনায় মহিলা সংস্থা ইতালীর সকল নেতৃবৃন্দদের আমন্ত্রণে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতি ইতালীর সাবেক সভাপতি ধূমকেতু কর্ণধার নুরে আলম সিদ্দিকী বাচ্চু, বিশেষ অতিথি বাংলাদেশ সমিতি ইতালী সভাপতি হাসানুজ্জামান কামরুল, যুগ্ম সাধারণ সম্পাদক ইমাম হাসান লিখন, কোষাধ্যক্ষ আমিনুল ইসলাম, বৃহত্তর ঢাকা সমিতির প্রধান উপদেষ্টা আব্দুর রশিদ, সাধারন সম্পাদক মন্জুর আহমেদ মঞ্জু, সহ সাংগঠনিক সম্পাদিকা মেহেনাস তাব্বাসুম শেলি, মহিলা সম্পাদিকা সায়রা বানু রাণী, মহিলা সমাজ কল্যান সমিতির সহ সভাপতি ফাতেমা কবির, নবজাগরণ নারী কল্যাণ সমিতির উপদেষ্টা উম্মেহানী প্রিন্স, সভাপতি সানজিদা ইসলাম সঙ্গীতা, সাধারণ সম্পাদক লিপি আক্তার প্রমুখ।


এ সময় অতিথিরা তাদের সংক্ষিপ্ত আলোচনায় বলেন রমজানের এই সিয়াম সাধনার মধ্যে দিয়েই সকল মানুষের মধ্যে হিংসা ও বিদ্বেস দুর হয়ে এক ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হতে হবে। তারা আরো বলেন, বিভিন্ন সামাজিক সংগঠন প্রবাসীদের মাঝে সহমর্মীতা, সহযোগিতার মাধ্যমে প্রবাসে একটি সুন্দর দেশীয় পরিবেশ সৃষ্টি করেছে। প্রবাসীরা সমাজের সেবায় ভূমিকা রাখার জন্যে তারা সামাজিক সংগঠন সহ মহিলা সংস্থা ইতালীকে আন্তরিক ধন্যবাদ জানান।


এছাড়াও মহিলা সংস্থা ইতালীর নেতৃবৃন্দদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সিনিয়র সহ সভাপতি জেসমিন সুলতানা মিরা, সহ সভাপতি রওশন আরা মুন্নি, যুগ্ম সাধারণ সম্পাদিকা পারভিন আক্তার লিপি, শারমিন জাহান সুবর্না, শারমিন ইসলাম পায়েল, সাংগঠনিক সম্পাদিকা রুপালী গোমেজ, জাকিয়া উল্লাহ, প্রচার সম্পাদিকা শাহিনা মান্নান, সাংস্কৃতিক সম্পাদিকা নিশাদ সিদ্দিকা পাপড়ী, সম্মানিত সদস্য মনি মঞ্জু, রিনি আসাদ, সূচি আক্তার সহআরো অনেকেই।


পরিশেষে সংস্থার সভাপতি শান্তা সিকদার ইফতার মাহফিলে অংশগ্রহণকারী সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। এবং ইফতারের পূর্বে কোরআন তেলাওয়াত, ফাতেহা পাঠ, রমজানের তাৎপর্য বর্ননা করেন এবং বাংলাদেশ ও মুসলিম উম্মাহর সুখ, শান্তি সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।