সারা দেশ

গুইমারা ইসলামীয়া দাখিল মাদ্রাসার প্রাক্তন ছাত্রদের উদ্যোগে ঈদ পূনর্মিলনী অনুষ্ঠিত।

আবুল হোসেন রিপন, (গুইমারা)খাগড়াছড়ি

গুইমারা ইসলামিয়া দাখিল মাদ্রাসা”র প্রাক্তন ছাত্রদের উদ্যোগে মাদ্রাসার সভাকক্ষে এক ঈদ পূনর্মিলনী সভার আয়োজন করা হয়।

০৭ জুন শুক্রবার সকাল দশটায় অনুষ্ঠিত হওয়া ঈদ পূনর্মিলনী অনুষ্ঠানে মুহাম্মদ নুরুননবী,র সভাপতিত্বে ও ছাত্র কল্যাণ সম্পাদক তারেকুল ইসলামের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি গুইমারা থানার অফিসার ইনচার্জ (তদন্ত) শফিকুল ইসলাম ও প্রধান বক্তা মাদরাসার সুপার মাওলানা জায়নুল আবদীন বক্তব্য রাখেন। এছাড়া ও সভায় মাদরাসার সিনিয়র শিক্ষক মোঃ ইউসুফ, মাওলানা খোরশেদুল আলম, ম্যানেজিং কমিটির সদস্য আনিসুল হক, প্রাক্তন ছাত্রদের পক্ষে ব্যাংকার একরাম হোসেন ও সাধারন সম্পাদক আবু বকর সিদ্দিক বক্তব্য রাখেন।


সভায় মাদ্রাসার সর্বোপরি কল্যান সাধনায় দেশ ও জাতীর উন্নতি এবং কল্যানের লক্ষে, মাদ্রাসার প্রাক্তন ছাত্রদের জন্য বিশেষ দোয়া ও মুনাজাত পরিচালনা করেন মাদরাসার সহঃ সুপার মাওলানা রফিকুল ইসলাম।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক ইউপি সদস্য আহমদ কবীর, ডাঃ জাহাঙ্গীর আলম, সমাজ সেবক হাজী রফিক, মোঃ ইদ্রিস, সাবেক সভাপতি মোঃ ইউনুস, উপজেলা প্রেসক্লাব সভাপতি সাইফুর রহমান ও সংবাদকর্মী দিদারুল আলম।

এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রাক্তন ছাত্র পরিষদের সিনিয়র সহসভাপতি মোঃ ইউসুফ পাটোয়ারী, প্রধান মুখপাত্র আবদুল জলিল, সাংগঠনিক সম্পাদক মোঃ নুরুননবী, ছাত্রী বিষয়ক সম্পাদক ওলিমা বেগম, কৃতি প্রাক্তন ছাত্রী হোসনেআরা বেগম, চ.বি শিক্ষার্থী আমির হোসেন, আল আমিন, ঢা.বি শিক্ষার্থী আনিসুর রহমানসহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ ও শতাধিক প্রাক্তন ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।


এসময় বক্তারা বলেন, পবিত্র সিয়াম সাধনার পর ঈদুল ফিতর উদযাপনোত্তর আজ আমরা এখানে একত্রিত হয়ে সম্মিলিতভাবে ঈদের আনন্দ অবগাহন করতে পেরেছি বলে মহান প্রভুর নিকট কৃতজ্ঞতা প্রকাশ করছি। এছাড়া ছাত্র পরিষদ তথা মাদরাসার একদল যুব আমাদের এ প্রিয় উপজেলায় যে মহৎ সামাজিক ও শিক্ষাবান্ধব কর্মসূচি ধারাবাহিকভাবে পালন করে আসছে তা আমাদের মুগ্ধ করেছে।

সভা শেষে সবাইকে মিষ্টান্ন দিয়ে আপ্যায়ন করানো হয়। এছাড়া সভার দ্বিতীয় অধিবেশনে সংগঠনের বার্ষিক প্রতিবেদন পেশ করা হয় এবং সম্মানিত উপদেষ্টা মন্ডলীর সাথে কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দসহ প্রাক্তন শিক্ষার্থীরা উন্মুক্ত মতবিনিময় করেন।