ইতালী

ইতালির পালেরমোতে টি-টেন ক্রিকেট টুর্নামেন্টের চ্যাম্পিয়ন রাইজিং ষ্টার ক্লাব পালেরমো।

মেহেনাস তাব্বাসুম শেলি রোম প্রতিনিধিঃ
ইতালির সিসিলি দ্বীপের পালেরমো শহরের উদীয়মান তরুণ নেতৃত্ব বিশিষ্ট সমাজ সেবক, পালেরমো আওয়ামী লীগ এর সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ তরুণ প্রজন্ম পালেরমো ইতালীর সাধারণ সম্পাদক মজনু আলী’র উদ্যোগে দ্বিতীয়বারের মত অনুষ্ঠিত হলো মজনু আলী টি টেন ক্রিকেট টুর্নামেন্ট ২০১৯।মোট ছয়টি দলের অংশগ্রহণের মধ্যে দিয়ে ফিক্সচার অনুযায়ি দলগুলো একে অপরের মোকাবেলা করে ইয়াংস্টার পালেরমো ও রাইসিং ষ্টার পালেরমো মধ্যে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয় । টচে জিতে রাইসিং ষ্টার পালেরমো ব্যাট করতে নেমে ১০ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে ১০৭ রাতের টার্গেট ছুড়ে দেয় ইয়াংস্টার পালেরমোকে। ১০৭ রাতের টার্গেটে জেতার লক্ষে ব্যাট হাতে ইয়াংস্টার এর শুরুটা ভালো হলেও মাত্র এক রানে রাইসিং ষ্টার এর কাছে হেরে এবারের শিরোপা থেকে ছিটকে পরে তারা।শিরোপা জয়ের আনন্দে মাঠ ছাড়ে রাইসিং ষ্টার । টানটান উত্তেজনামূলক এই ফাইনাল ম্যাচ উপভোগ করতে মাঠে সব বয়সী দর্শকরের উপস্থিতি ছিল উল্ল্যেখ যোগ্য। খেলায় আম্পিয়ার এর দ্বায়িত্ব পালন করেন সাইদুর কবির ও রুমীয়।
খেলা শেষে টুর্নামেন্টের পুরুস্কার বিতরণী অনুষ্টান অনুষ্ঠিত হয়। বোরহান উদ্দিনের পরিচালনায় এ সময় বিষের অথিতি হিসেবে উপস্থিত ছিলেন পালেরমো সিটির সাংস্কৃতিক বিষয়ক কাউন্সিলর আদাম। এছাড়াও উপস্থিত ছিলেন সিসিলী আওয়ামীলীগের আহবায়ক জাহিদ খান মীর, যুগ্ম আহ্ববায়ক আনোয়ার হোসেন, পালেরমো যুবলীগের সভাপতি আহসান ইমন, মাসুদ সর্দার, পালেরমো বিএনপির সভাপতি বদরুর আলম শিপু ,সহ সভাপতি আব্দুল কাদের, সাধারণ সম্পাদক মাসুদ আকন, ইতালী বিএনপির সহ সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক তনীর খান, কাউসার আহমেদ সহ পালেরমোর বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।
অথিতিবৃন্দ এই টুর্নামেন্টের প্রশংসা করে বলেন মজনু আলীর এমন উদ্যোগ প্রশংসনীয় ও অনুকরণীয় , তাঁর মত পালেরমোর বাংলাদেশী কমিনিউটির নেতৃবৃন্দদের এখানে বেড়া উঠা তরুণদের খেলাধুলাযা আগ্রহ বাড়াতে আরো এমন আয়োজনের এগিয়ে আসা উচিৎ । টুর্নামেন্টের আয়োজক মিজনু আলী বলেন একমাত্র খেলাধূলাই পারে যুব সমাজকে নৈতিক ও সামাজিক অবক্ষয় থেকে দূরে সরিয়ে রাখতে। নিয়মিত খেলাধূলা ও শরীরচর্চা উঠতি বয়সি তরুণদের বিভিন্ন অপকর্ম থেকে দূরে রাখে।তাই পালেরমোর তরুণ ও যুবসমাজের আনন্দ বিনোদনের জন্য যেকোন আয়োজনে তিনি সর্বদাপাশে থাকবেন বলে জানান।
টুর্নামেন্টের চ্যাম্পিয়ান দল রাইসিং ষ্টারের হাতে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন পালেরমো কমুনির উপদেষ্টা পরিষদের নির্বাচিত সদস্য ডালিয়া আক্তার সুমি ও টুর্নামেন্টের রানানাস আপ দল ইয়াং ষ্টারের হাতে ট্রফি তুলে দেন নাসির আহমেদ। এছাড়াও এই টুর্নামেন্টের বেষ্ট প্লেয়ার নির্বাচিত হন মারুফ খান ও ফাইনাল ম্যাচ এর ম্যান অফ দা ম্যাচ নির্বাচিত হন শাহ আলম।