ইতালী

রোমে নবজাগরন নারী কল্যান সমিতির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত।

মেহেনাস তাব্বাসুম শেলি রোম প্রতিনিধিঃ
ব্যাপক উৎসব আনন্দের মধ্য দিয়ে নবজাগরন নারী কল্যান সমিতি তুসকোলানার ঈদ পূর্ণমিলন মিলনমেলা ২০১৯ সম্পন্ন হয়েছে। এ উপলক্ষে গত ১০জুন সোমবার নানা ধরনের রকমারি খাবার আপ্যায়ন,খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ছায়া সুনিবিড় শান্তিময় সবুজ পরিবেশে তুসকোলানা বৈশাখী মেলার পার্কে প্রাণ চাঞ্চল্য, হৈ চৈ, নাচ গান ও খোলামেলা পরিবেশে সবুজে ডাকা প্রাকৃতিক সৌন্দর্যে পার্ক সেদিন সেজেছিল নতুনের আঙ্গিকে। দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত আয়োজিত বর্ণাঢ্য অনুষ্ঠানমালার মধ্যে বিভিন্ন ধরনের খাবার ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করতে থাকে সবাই। সহস্রাধিক নবীন- প্রবীন সহ ইতালীস্হ বিভিন্ন আঞ্চলিক, সামাজিক, রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহন, এক বর্ণাঢ্য মিলন মেলায় রূপ নেয়। সকলের পদভারে ও ব্যাপক উচ্ছ্বাসে বিশাল পার্ক প্রাঙ্গণ উৎসবে মুখরিত হয়ে উঠে। সকলের মাঝেই একটা সাজ সাজ রব পরিলক্ষিত হয়।


অনুষ্টানে নবজাগরন নারী কল্যান সমিতির সভাপতি সানজিদা ইসলাম সংঙ্গীতার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লিপি আক্তার এর পরিচালনায় সহ সংগঠনের সকল নেতৃবৃন্দদের আমন্ত্রণে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা নয়না আহমেদ। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা সমাজ কল্যাণ সমিতির সভাপতি লায়লা শাহ, সিনিয়র সহ সভাপতি নার্গিস হাওলাদার, সহ সভাপতি ফাতেমা কবির বেবি, ইতালি মহিলা আওয়ামী লীগের সহ সভাপতি ও নব জাগরণ নারী কল্যাণ সমিতির উপদেষ্টা উম্মেহানি চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক শামিমা আক্তার পপি, বাবলি ইউসুফ, সাংগঠনিক সম্পাদিকা মেহেনাস তাব্বাসুম শেলি, পল্লী বালা নারী অঙ্গনের সিনিয়র সহ সভাপতি ফরিদা রহমান, মহিলা সংস্থা ইতালির সাংগঠনিক সম্পাদক রুপালি গোমেজ, নার্গিস আক্তার, শাহীনা মান্নান, আফরোজা রুনা সহ অনেকে।

অতিথিরা তাদের বক্তব্যেতে বলেন অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পেরে অনেক ভালো লাগছে। সব কিছুর উর্দ্ধে উঠে আমরা সব সময় এমন হাসি আনন্দে মেতে উঠতে চাই। তারা আরো বলেন,যারা অক্লান্ত শ্রম দিয়ে আয়োজন সফল করেছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি।

এছাড়াও লক্ষ্য করা গেছে নারী, পুরুষ ও শিশুদের আনন্দ উল্লাস ছিলো চোখে পরবার মতো,শাড়ি ও পাঞ্জবী সহ হরেক রকমের সাজে নিজেকে সাজিয়ে এসেছিলো এ ঈদ পূর্ণ মিলনীতে। বাঙ্গালীর ঈদ যেনো ক্ষনিকের জন্য এসেছিলো দিনটিতে এমনটি বললেন প্রবাসীরা।

অনুষ্ঠানে সংগঠনের নেতৃবৃন্দদের মধ্যে উপস্থিত ছিলেন নব জাগরণ নারী কল্যাণ সমিতির প্রথম সদস্য মমতাজ হোসেন জুমানা, সহ সভাপতি ফরিদা ইয়াসমিন স্মৃতি , তাহমিনা খাতুন, যুগ্ম সাধারণ সম্পাদক তানিয়া হাসান, নুশরাত জাহান বুবলি, শিউলি শাহজাহান, ফারহানা আক্তার ইতি, ফারহানা ইয়াসমিন নূপুর, মলিন তাহের, সহ সাংগঠনিক সম্পাদক শিমু অন্যন্যা, ফাতেমা ফেরদৌসি মিরা, প্রচার সম্পাদক তানিয়া হোসাইন, দপ্তর সম্পাদক অঞ্জনা আক্তার, অর্থ বিষয়ক সম্পাদক জেসমিন আক্তার দীপা, আকলিমা আক্তার, সাংস্কৃতিক তুহিনা আক্তার সহ কার্যকরী পরিষদের অন্যান্য সদস্য।

অনুষ্ঠানে বিভিন্ন খেলাধুলার সহ নারীদের বালিশ খেলাও অনুষ্ঠিত হয়েছে এবং খেলায় অংশগ্রহণকারী সকলকে নব জাগরন নারী কল্যান সমিতির পক্ষ থেকে পুরস্কার বিতরণ করা হয়েছে।

এ উৎসবে নতুন প্রজন্ম জানবে বাংলার কৃষ্টি কে এজন্যই এই আয়োজন ,বললেন আয়োজক নবজাগরন নারী কল্যান সমিতি তুসকোলানার নেতৃবৃন্দরা।