সারা দেশ

সবুজ পাহাড়ে বিজিরি’র বৃক্ষ রোপন কর্মসূচী।

আবুল হোসেন রিপন, খাগড়াছড়ি প্রতিনিধি,

মানব জীবনে অক্সিজেনের গুরুত্ব অপরিসীম এ শ্লোগানে পাহাড়ে আইন-শৃংখলা রক্ষায় নিয়োজিত সীমান্তের অতন্দ্র প্রহরী “বর্ডার গার্ড বাংলাদেশ” ২৩ ব্যাটালিয়ন যামিনীপাড়া জোনে সপ্তাহ র‌্যাপী বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। সকালে বিজিবি’র গুইমারা সেক্টর কমান্ডার কর্ণেল মোঃ আব্দুল হাই প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কর্মসূচীর উদ্বোধন করেন। এসময় তিনি বলেন, এই বর্ষা মৌসুমে আমাদের প্রত্যেকে অন্তত ১টি করে গাছের চারা লাগানো উচিত। যা পরিবেশের ভারসাম্য রক্ষাসহ পাহাড় ধসের মতো প্রাকৃতিক বিপর্যয় রোধে ভুমিকা রাখবে।

জামিনীপাড়া জোন অধিনায়ক লে: কর্ণেল মো: মাহমুদুল হকের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে জোন উপ-অধিনায়ক মেজর সৈয়দ আনসার মোহাম্মদ কাউসার, মেডিকেল অফিসার মেজর আ.স.ম নাহিদুল ইসলাম শিমুল, ব্রিটিশ আমেরিকান টোবাকো লিমিটেড এর ম্যানাজার মোঃ রফিকুল ইসলাম, স্থানীয় ইউপি চেয়ারম্যান আলী আকবর’সহ জোনের পদস্থ কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধি, ও বিজিবি জওয়ানরা উপস্থিত ছিলেন।
এ কর্মসূচীতে প্রত্যেক সৈনিক ২টি করে গাছের চারা রোপন করেন। এবার জোন সদর এলাকায় প্রায় ২৫০০টি বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ ও ঔষুধি গাছের চারা রোপন করা হয়।