ইতালী

ইতালীতে অধ্যয়নরত বাংলাদেশী ছাত্র ছাত্রীদের সাথে রাষ্ট্রদূতের মতবিনিময়।

মিনহাজ হোসেন ইতালি প্রতিনিধিঃ
ইতালির বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত ছাত্র-ছাত্রীদের সাথে ইতালীতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার মতবিনিময় করেছেন । রাজধানী রোমের দূতাবাসের কনফারেন্স রুমে আয়োজিত এই মত বিনিময় সভায় রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদারের কাছে শিক্ষার্থীরা বিভিন্ন বিষয় তুলে ধরেন । বিশেষ করে ইতালিতে পড়তে আসা ছাত্র ছাত্রীদের ভাষাগত সমস্যা, শিক্ষানবীস কাজের ক্ষেত্র, স্কলারশিপে সহযোগিতা, ভিসা জটিলতা নিরসন, সেই সাথে যে শিক্ষার্থীরা গ্রাজুয়েশন শেষ করেছে তাদের কে সম্মাননা প্রদান, জাতীয় দিন গুলোতে শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে উদযাপন ইত্যাদি।

দূতাবাসের প্রথম সচিব এরফানুল হক হকের সঞ্চালনায় রোমের লা সাপিয়েন্সা, রোম তরভেরগাতা বিশ্ববিদ্যালয়সহ বলোনিয়া, ভেনিস ও আনকোনা থেকে প্রায় অর্ধশত শিক্ষার্থী অংশ গ্রহণ করেন এই মতবিনিময় সভায় । রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার এই বিষয় গুলোকে অত্যন্ত গুরুত্ব সহকারে দেখবেন জানান এবং সহযোগিতায় আশ্বাস দেন।

এ সময় বাংলাদেশী স্টুডেন্টস এস্যোসিয়েশনের পক্ষ থেকে জুয়েল আহমেদ, সোহেল মিয়াজী, শামিমা নাসরিন, তানিয়া ঠাকুর, এম ডি রেজোয়ান হোসেন, ফয়সাল কবীর, সুজন খান, সিয়াম আহমেদ, আব্দুর রহমান মোঃ গালিব, মোঃ রাসেল, নাজিমুদ্দিন সিকদার, কে এম রশিদ উদ্দিন, রিফাত আরেফিন, সৈয়দ তাসফিন নাভিব, সিয়া জামান তিষা, তিথি ভূইয়া, মাজেদুদ মালেক, মোঃ শরিফুল ইসলাম, উম্মে সালসাবিল জাহান তাশিনা, সানজিদা জাহান, এলিনা নুশরাত সহ আরো অনেকে উপস্থিত ছিলেন। এই সময় দূতাবাসের ইকোনমিক কাউন্সিলর মানস মিত্র, কাউন্সিলর সিকদার মোঃআশরাফুর রহমান উপস্থিত ছিলেন।
সকল শিক্ষার্থীরা রাষ্ট্রদূত কে এই সহযোগিতা মনোভাব প্রকাশের জন্য এবং এই ধরনের উদ্যোগ গ্রহণের জন্য বিশেষভাবে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।