Dhaka, Bangladesh
    সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯
    ১১ Rabi' II, ১৪৪১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৫:০৪ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৬:২৫ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৪৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ২:৪৫ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৫:০৫ অপরাহ্ণ
    এশা রাত ৬:২৬ অপরাহ্ণ
Facebook By Weblizar Powered By Weblizar


মিনহাজ হোসেন,
প্রতি বছরের ন্যায় এবার ও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বৃহত্তর নোয়াখালী বাংকার সমিতি তাদের বার্ষিক বনভোজন সুসম্পন্ন করেছে। নোয়াখালী সহ রোমের বাঙালি কমিউনিটিকে ঐক্যবদ্ধ রাখতে বৃহত্তর নোয়াখালী বাংকার সমিতি কাজ করে যাচ্ছে দীর্ঘদিন ধরেই। এরই ধারাবাহিকতায় এই বনভোজন।


প্রবাস জীবনের শত কর্ম ব্যস্ততাকে এক পাশে রেখে পরিবার ও স্বজনদের নিয়ে দিন ব্যাপী এই বনভোজনে সকলেই মনে ও প্রানে ছিল এক আনন্দময় অনুভূতি। প্রকৃতির সবুজ রূপ এবং আর স্বচ্ছ ও নির্মল লাগোর পাশে অবস্থিত ছিল এবারের বনভোজনের। নাম লাগো দি রিভা ভেরদে।
বৃহত্তর নোয়াখালী বাংকার সমিতির এই বনভোজনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দূতাবাসের প্রথম সচিব শেখ সালেহ আহমদ। প্রধান অতিথি কে এই সংগঠনের পক্ষ থেকে বিশেষ সম্মাননা পদক প্রদান করা হয়। প্রধান অতিথি তার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন” বৃহত্তর নোয়াখালী বাংকার সমিতি এভাবেই যেন সব সময়ই রোমে অবস্থান রত প্রবাসী বাংলাদেশিদের ঐক্যবদ্ধ রাখতে পারে এই রকম আয়োজন গুলোর মাধ্যমে। এই ঐক্যবদ্ধ কমিউনিটি ই আমাদের বাঙালি জাতি ও দেশের সুনাম কে ধরে রাখবে বিদেশীদের কাছে।” পাশাপাশি তিনি এই সংগঠনের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।
বৃহত্তর নোয়াখালী বাংকার সমিতির সভাপতি মোঃ ইব্রাহিমের সভাপতিত্বে আয়োজন টি পরিচালনা করেন সাধারণ সম্পাদক মোঃ সুমন মিয়া। এই সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা ও নোয়াখালীর কৃতি সন্তান গাজী মশিউর রহমান, মুক্তিযোদ্ধা ও ইতালি আওয়ামী লীগের সাবেক সভাপতি মাহতাব হোসেন, বাংলাদেশ সমিতি ইতালির নির্বাচন কমিশনার ও বিশিষ্ট ব্যবসায়ী আলী আম্বর আশরাফ, ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল, বাংলাদেশ সমিতি ইতালির প্রথম নির্বাচিত সভাপতি কে এম লোকমান হোসেন, সাধারণ সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী মোঃ জহিরুল আলম, ইতালি বি এন পির সাধারণ সম্পাদক ঢালী নাসির উদ্দিন বলেন, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ মোঃ তৌহিদ কাদের।
বর্ণাঢ্য এই বনভোজনে বিশেষ অতিথি হিসাবে এবং সেই সঙ্গে যাদের আন্তরিক সহযোগিতা ছিল সর্বদা তারা হলেন রোমের বিশিষ্ট ব্যবসায়ী কামরুল হাসান অপু, সালেহ আহমেদ বাবু, বেলাল হোসেন, হাজী নুরুল ইসলাম, আনোয়ার আজিম সিমনে, আলা উদ্দিন শিমুল, সোহেল চৌধুরী, ওমর ফারুক পিন্টু, সুমন টেরমিনি, মোঃ মাসুদ, মোঃ হাসান ছাড়াও ফেনী জেলা সমিতির সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি মনজুরুল আলম, জামাল উদ্দিন, মুজাহিদ খাদেম, শেখ মামুন, মোঃ জহিরুল ইসলাম,সাখাওয়াত হোসেন সাকন।
পৃষ্ঠপোষকতায় ছিলেন বৃহত্তর নোয়াখালী বাংকার সমিতির প্রধান উপদেষ্টা নুরুল আবছার। পাশাপাশি এই বৃহৎ ব্যবসায়ী সংগঠন টিকে ঐক্যবদ্ধ ও সুশৃঙ্খল ভাবে ধরে রেখে কাজ করছেন তারা হলেন উপদেষ্টা জহিরুল ইসলাম আর্মি (বাবুল), সিদ্দিক মিয়া, রেজাউল হক মিন্টু, আবুল কাশেম, ইউসুফ আলম, স্থায়ী কমিটির সদস্য হাজী আব্দুল ওহাব, মোঃ রহমত উল্লাহ মোহসিন, মোঃ রায়হান কামাল, সিনিয়র সহ সভাপতি আবদুল মোমিন, সহ সভাপতি আবুল আহসান মিনু, দিদার উদ্দিন, জসিমউদ্দিন, আলি খান, হারুনুর রশিদ, মোঃ মাসুদ( INT) মোঃ তোফায়েল আহমেদ, রেজাউল হক মিন্টু, নুর কবির, যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল আমিন, সহ সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম পারভেজ, ওমর ফারুক পিন্টু, অলি উল্লাহ (মেকানিক), মোরশেদ আলম, আব্দুল হান্নান( R.B) আব্দুল হান্নান(I N T), নজরুল ইসলাম, মোঃ ইয়াসিন, আব্দুল করিম, খোরশেদ আলম ভূঁইয়া, শাহাদত হোসেন, সাংগঠনিক সম্পাদক সিরাজুল হক জামাল, মোঃ শ্যামল, আরিফ মিয়া, এম ডি সুজন, মোঃ ইউনুস, আব্দুর রহিম ( I N T),দপ্তর সম্পাদক আবু জাফর লিটন, প্রচার সম্পাদক সোহেল রানা, সহ প্রচার সম্পাদক সাইদুর রহমান বাবু, ক্রিয়া সম্পাদক সজল খাঁন, সহ ক্রিয়া সম্পাদক জসিম উদ্দিন রুবেল। সম্মানিত সদস্য মাসউদ মোহাম্মদ, একরামুল হক, মোঃ মোতালেব, হাসান মাহমুদ, কামরুল হক, জালাল আহমেদ, মোঃ ফারুক।
নারী, পুরুষ ও শিশুদের জন্য বিভিন্ন খেলাধুলার আয়োজন ছিল সেই সঙ্গে সাতটি বিমান টিকিট সহ সাতষট্টিটি ছিল আকর্ষণীয় পুরস্কার সেই সঙ্গে রোমের মুক্তিযোদ্ধা সহ রাজনৈতিক, সামাজিক, ও আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দদের বিশেষ সম্মাননা পদক প্রদান করা হয়। এই প্রসঙ্গে এই সমিতির সভাপতি মোঃ ইব্রাহিম ও সাধারণ সম্পাদক মোঃ সুমন মিয়া বলেন” সকলের সহযোগিতা ছিল বলেই আজ এতো বড়ো আয়োজন টি সম্পূর্ণ করা গিয়েছে। এই সহযোগিতা অব্যাহত থাকলে আগামীতেও বৃহত্তর নোয়াখালী বাংকার সমিতি এই বাঙালি কমিউনিটির জন্য কাজ করে যাবে। সেই সঙ্গে উপস্থিত অতিথিদের এই সমিতির পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।
বার্ষিক এই বনভোজনে বাংলাদেশ বাংকার সমিতি রোম, বাংলাদেশ বাংকার ব্যবসায়ী সমিতি ইতালি, একতা ব্যবসায়ী সমিতি রোম ইতালি, যুব উন্নয়ন ব্যবসায়ী সমিতি, বৃহত্তর নোয়াখালী সমিতি, নোয়াখালী জেলা সমিতি, জালালাবাদ এসোসিয়েশন সহ বিভিন্ন সমাজিক, আঞ্চলিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং টেরমিনি ও ভিক্টোরিও, কর্ণেলিয়া, তরপিনাত্তা, সেন্ত সেল্লে সহ রোমের বিভিন্ন ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
কিছু প্রতিষ্ঠান যাদের আন্তরিক সহযোগিতা য় বৃহত্তর নোয়াখালী বাংকার সমিতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন তারা হলেন বনফুল, আইসিসি কার্গো, রয়েল লাভান্দেরিয়া, আল ইনসাফ ট্রাভেলস, চট্টগ্রাম ট্রাভেলস, উইন্ড সেন্টার তরপিনাত্তা, টাটা ম্যাক্স, সুরমা আলিমেনটারী, হাসান আলিমেনটারী, পঞ্চায়েত মানি ট্রান্সফার।