ইতালী

মহিলা সংস্থা ইতালীর ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পেলেন জেসমিন সুলতানা মিরা।

মেহেনাস তাব্বাসুম শেলি রোম প্রতিনিধিঃ
ইতালীতে মহিলা সংগঠনের মধ্যে অন্যতম মহিলা সংস্থা ইতালী। সংস্থার সভাপতি শান্তা সিকদার বর্তমানে যুক্তরাজ্যের পাড়ি জমান। জানা গেছে তিনি এখন থেকে যুক্তরাজ্যে স্থায়ী ভাবে বসবাস করবেন। তার যুক্তরাজ্যে গমন উপলক্ষে সাংগঠনিক সংবিধান গঠনতন্ত্র অনুযায়ী তার সভাপতিত্ব ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে সংগঠনের সকলের সম্মতিক্রমে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে মৌসুমি মৃধাকে প্রস্তাব দিলে তিনি অপারকতা স্বীকার করেন। পরে প্রটকল অনুযায়ী সহ সভাপতি জেসমিন সুলতানা মিরা কে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করার জন্য সকলের সম্মতিক্রমে গৃহিত হয়।

গত ২৪জুলাই বুধবার তরপিনাত্তারা বাংলা টাউনের রসই রেস্টুরেন্টে স্হানীয় সময় সন্ধ্যা ৮ঘটিকায় মহিলা সংস্থা ইতালীর সভাপতি শান্তা সিকদার এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সৈয়দা মাসুদা আক্তার এর প্রাণবন্ত সঞ্চালনায় আলোচনা সভায় সংস্থার নেতৃবৃন্দদের উপস্থিতিতে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে জেসমিন সুলতানা মিরার নাম ঘোষণা- পূর্বক তার প্রতি অর্পিত দায়িত্ব যথাযথ ভাবে পালন করার অনুরোধ করেন।

এসময় মহিলা সংস্থার নেতৃবৃন্দের মাঝে উপস্থিত ছিলেন উপদেষ্টা জামিলা মন্জুরী, সহ সভাপতি মৌসুমি মৃধা, রওশন আরা মুন্নি, সহ সাধারণ সম্পাদক শারমিন জাহান সুবর্ণা, সহ সাংগঠনিক সম্পাদক জাকিয়া উল্লাহ, ধর্ম বিষয়ক সম্পাদক সাবরিনা ইয়াসমিন, সহ সাংস্কৃতিক সম্পাদক নিশাত সিদ্দিকা পাপড়ি, ক্রীড়া বিষয়ক সম্পাদক সুলতানা রহমান, সম্মানিত সদস্য মনোয়ারা আহমেদ, মনি মঞ্জু, রিনি আসাদ, সূচি আক্তার, মাহফুজা ইয়াসমিন, সহ আরো অনেকেই।

মহিলা সংস্থা ইতালীর কর্মকান্ডে আরও গতিশীলতা আনতে ভারপ্রাপ্ত সভাপতি জেসমিন সুলতানা মিরা তার উপর অর্পিত দায়িত্ব যথাযথ ভাবে পালন করার অঙ্গীকার ব্যক্ত করেন। এবং সকলের সহযোগিতা কামনা করেন।

মহিলা সংস্থা ইতালীর সভাপতি শান্তা সিকদার এ খবরের নিশ্চয়তা নিশ্চিত করেছেন। তিনি বলেন, মহিলা সংস্থা ইতালীর গঠনতন্ত্র মোতাবেক সহ সভাপতি জেসমিন সুলতানা মিরা কে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্বভার অর্পণ করেছেন।