সারা দেশ

মীরসরাই প্রেস ক্লাবের উদ্যোগে জোরারগঞ্জে ‘জনতার মুখোমুখি’ উৎসবমুখর ভাবে সম্পন্ন

নিজস্ব প্রতিনিধি : মীরসরাই প্রেস ক্লাবের উদ্যোগে ‘ জনতার মুখোমুখি’ এর ২য় পর্ব ৩নং জোরারগঞ্জ ইউনিয়নে অনুষ্ঠিত হয়েছে। জোরারগঞ্জ আর্দশ উচ্চ বিদ্যালয় মিলনায়তনে ৩১ আগষ্ট, শনিবার, সকাল সাড়ে ১০টা থেকে অনুষ্ঠিত অনুষ্ঠান মীরসরাই প্রেস ক্লাবের সভাপতি মাহবুবুর রহমান পলাশের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক রাজিব মজুমদারের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। জোরারগঞ্জ বিভিন্ন ইউনিয়নের নানা শ্রেনী পেশার মানুষের ও বিদ্যালয় ও মাদ্রাসার শিক্ষার্থীদের প্রশ্নোত্তর প্রদান করেন ৩নং জোরারগঞ্জ ইউপি চেয়ারম্যান মকসুদ আহম্মদ চৌধুরী, শিক্ষা বিষয়ক প্রশ্নোত্তর প্রদান করেন জোরারগঞ্জ মহিলা কলেজ এর ভারপ্রাপ্ত অধ্যক্ষ আশিষ দেববর্মণ, জোরারগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাং সাইফুল আলম, জোরারগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল কুমার নাথ ও জে.বি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সুভাষ সরকার।
রাজনৈতিক সমস্যা ও বিভিন্ন প্রতিকূলতা বিষয়ক প্রশ্নোত্তর প্রদান করেন ৩নং জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নিজাম উদ্দিন, আওয়ামলীগের সাধারণ সম্পাদক ও জোরারগঞ্জ বাজার উন্নয়ন কমিটির সভাপতি প্রসার কান্তি বড়ুয়া, জোরারগঞ্জ বাজারের সমস্যা ও সম্ভাবনা বিষয়ক প্রশ্নে উত্তর প্রদান করেন বাজার কমিটির সাধারন সম্পাদক ওমর ফারুক ভূঁইয়া।
এছাড়া আরো উপস্থিত ছিলেন খবরিকার উপদেষ্টা ভূমি কর্মকর্তা নুরুল আবছার, স্থানীয় জোররগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষানুরাগী সদস্য মেজবাউল আলম বাবুল, বাজার কমিটির সহ-সভাপতি আলমগীর হোসেন, বিদ্যালয়ের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নাজিম উদ্দিন, বংশী নাথ, শাহ নেওয়াজ, জিয়াউল কবির সহ প্রমুখ।
সুধি সমাজ, এলাকাবাসী ও শিক্ষার্থীদের মধ্য থেকে নিজ নিজ এলাকার সমস্যা নিয়ে প্রশ্নকারীগনদের মধ্যে অন্যতম যথাক্রমে নুর নবী, বিবি খাদিজা, সানিয়া তাবাসুম, নাছির উদ্দিন, সাজিদ, হামিদা আক্তার, মোস্তাকিম,জয়দেব পাল, আরমান, মোর্শেদা আমীন, মোশারফ হোসেন, আব্দুল্লাহ আল মামুন, বিষ্ণু পাল, ইমাম হোসেন, সানজিদা আক্তার সালমান ফার্সি সহ প্রমুখ। অনলাইন লাইভে ও প্রশ্ন করেন এলাকার বাহিরে অবস্থান করে অনেক সচেতন নাগরিক।
এসময় প্রশ্নোত্তরকারীরা জনপ্রতিনিধিগনের কাছে এলাকার রাস্তাঘাটের বিভিন্ন সমস্যা, শিক্ষার্থীদের ইভটিজিং, যত্রতত্র গাড়ি পার্কিং, বাজারের ময়লা আবর্জনা ও ড্রেনেজ ব্যবস্থা, খাল কাটা নিয়ে সমস্যা ইত্যাদি বিষয়ে প্রশ্ন করেন। প্রশ্নোত্তর প্রদানকারী জনপ্রতিনিধিগন এলাকার সকলের সকল প্রশ্নের সমাধান মনোযোগ সহকারে শোনেন এবং নিজ নিজ অবস্থান থেকে সকল সমস্যা সমাধানের প্রতিশ্রুতি প্রদান করেন।
উক্ত আয়োজনে প্রেস ক্লাবের কর্মকর্তাদের মধ্যে আরো উপস্থিত ছিলেন যথাক্রমে সহ সভাপতি রণজিত ধর ( দৈনিক সংবাদ), নাছির উদ্দিন ( দৈনিক মানবকন্ঠ), ইমাম হোসেন ( দৈনিক ইনকিলাব), সাহাব উদ্দিন ( দৈনিক ডেসটিনি), সানোয়ারুল ইসলাম রনি ( দৈনিক ভোরের ডাক), কামরুল ইসলাম ( দৈনিক নয়া পয়গাম), আব্দুল মান্নান রানা ( দৈনিক জনতা), রিপন গোপ পিন্টু ( সাপ্তাহিক চট্টবাণী) জাবেদ হোসাইন ( দৈনিক ঢাকা প্রতিদিন), জিয়াউর রহমান জিতু ( দৈনিক খোলা কাগজ), দিদারুল আলম সোহেল ( পাক্ষিক খবরিকা), প্রতাপ বণিক রানা ( দুর্বার টুয়েন্টিফোর) প্রমুখ। সবশেষে সভাপতি মাহবুবুর রহমান পলাশ (দৈনিক আজাদী ও দৈনিক যুগান্তর), সঞ্চালক রাজিব মজুমদার ( দৈনিক জনকন্ঠ) সবাইকে অভিবাদন ও শুভেচ্ছা জানিয়ে জনতার মুখোমুখির সমাপ্তি ঘোষনা করেন।