ইতালী

ইতালিতে বিএনপি’র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন।

মেহেনাস তাব্বাসুম শেলি রোম প্রতিনিধিঃ
বাংলাদেশ জাতীয়তাবাদী দল বি এন পির গৌরবময় ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১২তম কারামুক্তি দিবস উপলক্ষে একটি বিশেষ আলোচনা সভার আয়োজন করে বি এন পি ইতালি শাখা।

ইতালি বি এন পির সাধারণ সম্পাদক ঢালী নাসির উদ্দিনের পরিচালনায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি হাজী আব্দুর রাজ্জাক। রাজধানী রোমের স্থানীয় একটি রেস্টুরেন্টের হলরুমে আয়োজিত এই আলোচনা সভায় বক্তারা বলেন” দেশের গণতন্ত্র পুনরুদ্ধারের লক্ষেই জন্ম হয়েছিল এই দলের।

কিন্তু সেই দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় দীর্ঘদিন যাবত কারাবন্দি করে রেখেছে। নেতৃবৃন্দরা বেগম জিয়ার মুক্তির দাবী করেন এবং সুষ্ঠ ও স্বচ্ছ গণতন্ত্রের চর্চা স্বরূপ একটি নির্বাচনের দাবী করেন। তারা আরো বলেন ” বর্তমান সময়ে গণতন্ত্র সম্পূর্ণ বিপন্ন অবস্থায় আছে কাজেই ১৭ কোটি জনগণকে পুনরায় গণতন্ত্র ও আইনের শাসনকে ফিরিয়ে দিতেই সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

এই সময় বক্তব্য রাখেন ইতালি বি এন পির সাবেক সভাপতি শাহ তাইফুর রহমান, সিনিয়র সহ সভাপতি আমিনুর রহমান সালাম, সহ সভাপতি সাজ্জাদুল কবির, হুমায়ন কবির, ফিরোজ খান, মাইনুল আলম, মাসুম বিল্লাহ, কাদের বেপারী, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ মোঃ তৌহিদ কাদের, আবুল কালাম সায়মন, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান রতন সহ ইতালি যুবদল, রোম মহানগর বি এন পি, স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ।