Dhaka, Bangladesh
    শুক্রবার, ২৪ জানুয়ারি, ২০২০
    ২৯ Jumada I, ১৪৪১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৫:১৯ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৬:৩৮ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১২:০৫ অপরাহ্ণ
    আছরবিকাল ৩:১১ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৫:৩২ অপরাহ্ণ
    এশা রাত ৬:৫১ অপরাহ্ণ
Facebook By Weblizar Powered By Weblizar
নিউজটি শেয়ার করুন

মেহেনাস তাব্বাসুম শেলি রোম প্রতিনিধিঃ
রাজধানী রোমে বাংলা কমিউনিটির মধ্যে বিভিন্ন সামাজিক কার্যক্রমে অগ্রনি ভূমিকা পালন করে যাচ্ছে মন্তেভেরদে ঐক্য পরিষদ। বৈরি আবহাওয়া কে উপেক্ষা করে উৎসব মূখর পরিবেশের মধ্যে মন্তেভেরদে ঐক্য পরিষদের বাৎসরিক বনভোজন অনুষ্ঠিত হয়।

প্রতি বছরের ন্যায় এবার বার্ষিক বনভোজনে মন্তেভেরদে ঐক্য পরিষদের সভাপতি জলিল ভূঁইয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রইস উদ্দিন রাকিব এর প্রাণবন্ত সঞ্চালনায় আনন্দ ভ্রমণের উদ্দেশ্যে ইতালি প্রবাসি মন্তেভেরদেবাসীদের নিয়ে যাত্রা শুরু করে।

মন্তেভেরদে ঐক্য পরিষদ ইতালি প্রবাসীদের নিয়ে ৩টি বাস ও ব্যক্তিগত গাড়ির বিশাল বহর নিয়ে পাহার পর্বত জলাসয় এর সৌন্দর্যে ঘেরা নয়নাভিরাম ” লাগো দি তোরানো ” উদ্দেশ্য সকাল ০৯:৪৫ মিনিটে আনন্দ ভ্রমনে যাত্রা করেন।

এতে মন্তেভেরদে ঐক্য পরিষদের সকল সদস্য সহ বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়া, প্রিন্ট মিডিয়ার সাংবাদিক, সামাজিক রাজনৈতিক আঞ্চলিক বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি স্বপরিবারে এই বনভোজনে অংশ নেন।

বনভোজনে সম্মানিত অতিথি হিসেবে অংশগ্রহণ করেন ইতাল বাংলা সমিতির চেয়ারম্যান তাইফুর রহমান ছোটন, বাংলাদেশ সমিতি ইতালী সভাপতি হাসানুজ্জামান কামরুল, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ ভূইয়া, মহিলা সমাজ কল্যান সমিতির সভাপতি লায়লা শাহ্, ই পি বি এ ইতালী শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক খান রবিন, বাংকার সমিতি প্রতিনিধি আহসান উল্লাহ আহসান, ফরিদ মিয়া, কসবা মানব কল্যান সমিতির সভাপতি রিয়াজ মোল্লা, সাধারন সম্পাদক রোমান উদ্দিন, সাংগঠনিক সম্পাদক কাউছার চৌধুরী। এছাড়াও আরো উপস্থিত ছিলেন মোখলেছুর রহমান, শেখ সোহরাব হোসেন, আমির হোসেন, সাইদুল ইসলাম মাসুদ, ডালিম, লিপি ইসলাম, আল আমিন, ফরহাদ, রতন, কামাল উদ্দিন, উজ্জল, রাজীব, প্রীতম ঘোষ, বাবুল আহমেদ, সাদেক হোসেন, দিপু সহ আরো অনেকেই।

এতে সংগঠনের নেতৃবৃন্দদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধান উপদেষ্টা শফিজুল হক শাফিজ, রিয়াজ উদ্দিন, সাজ্জাদ চকদার, উপদেষ্টা মকবুল হোসেন, সম্মানিত সদস্য মনির ভূইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম, মনিরুল হক, শাফায়েত খন্দকার, রতন শিকদার, সহআরো অনেকেই।

বনভোজনের অনুষ্ঠানমালায় ছিলো- শিশু-কিশোর ও নারী-পুরুষের অংশগ্রহণে ক্রীড়া প্রতিযোগিতা সহ আকর্ষণীয় র্র্যাফেল ড্র।

বনভোজনের অনুষ্ঠান মালার মধ্যে ছিল বাচ্চাদের খেলাধুলা, পুরুষদের দৌড় ও বালিশ খেলা, রাফ্রেল ড্র সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সারাদিন পালাক্রমে বিভিন্ন রকমের সুস্বাধু খাবার পরিবেশন ও খেলাধুলা চলতে থাকে।

এছাড়া প্রতিযোগিতায় অংশগ্রহন কারীদের জন্য ছিল আকর্ষনীয় পুরস্কার। আর্কষনীয় পুরস্কারের মধ্যে এলইডি টেলিভিশন, স্মার্ট, মাইক্রোওভেন, মিক্সার মেশিন, আয়রন, শাড়ি সহ প্রায় ৫০টি পুরস্কার বিতরণ করা হয়েছে। রাফেল ড্র ও পুরস্কার বিতরণী শেষে মন্তেভেরদে ঐক্য পরিষদের পক্ষ থেকে উপস্থিত সকলকে কষ্ট করে অংশগ্রহণ ও বিভিন্ন স্থরে সহায়তা করায় ধন্যবাদ জ্ঞাপন করেন এবং সমিতির পক্ষ থেকে সবাইকে অভিনন্দন জানিয়ে সমাপনী বক্তব্যের একপর্যায়ে সম্মানিত বক্তাগন বলেন এযাবৎকালের সুন্দর সাজানো গুছানো বনভোজন ও আনন্দ ভ্রমণ।

পরিশেষে পরিষদের সভাপতি জলিল ভূঁইয়া সমাপ্তি ঘোষনা করে রাজধানী রোমের উদ্দেশ্যে গাড়ির বহর নিয়ে রওনা দেন এবং সন্ধ্যায় সুন্দর একটি বনভোজন শেষে ফিরে আসেন সবাই।

নিউজটি শেয়ার করুন