Dhaka, Bangladesh
    বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯
    ২৩ Rabi' I, ১৪৪১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:৫৭ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৬:১৬ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৪৪ পূর্বাহ্ণ
    আছরবিকাল ২:৫০ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৫:১২ অপরাহ্ণ
    এশা রাত ৬:৩০ অপরাহ্ণ
Facebook By Weblizar Powered By Weblizar

মেহেনাস তাব্বাসুম শেলি রোম প্রতিনিধিঃ
সবারই ভালো কিছু করার স্বপ্ন থাকতে পারে, স্বপ্ন দেখতে হবে, স্বপ্ন পূরণের জন্য থাকতে হবে দৃঢ় প্রতিজ্ঞা। আমরা বিশ্বাস করি একনিষ্ঠভাবে লেগে থাকলে স্বপ্ন একদিন সফল হবেই। আর সেই সপ্ন বাস্তবায়নের জন্য ইতালীতে মহিলাদের সংগঠন মহিলা সংস্থা ইতালী অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে।

গত রবিবার রসই রেস্টুরেন্ট হলরুমে মহিলা সংস্থা ইতালীর কার্যকারী কমিটির এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সংস্থার ভারপ্রাপ্ত সভাপতি জেসমিন সুলতানা মিরা, সাধারন সম্পাদক সৈয়দা মাসুদা আক্তার এর প্রাণবন্ত সঞ্চালনায় মহিলা সংস্থা ইতালীর নেতৃবৃন্দদের মধ্যে সভায় উপস্থিত ছিলেন জামিলা মন্জুরী, মনি মঞ্জু, মৌসুমি মৃধা, রওশন আরা মুন্নী, জাকিয়া উল্লাহ, নিশাত সুলতানা পাপড়ী, সাবিনা সুলতানা, শিউলি ভূইয়া, চম্পা শরিফ, সূচী আক্তার, রিমা আক্তার, সাবিনা ইয়াসমিন, ফারজানা আক্তার, সম্পা হোসাইন, ফারিয়া আঁখি, শান্তা ভদ্র সহআরো অনেকেই।

সভায় বক্তারা তাদের বক্তব্যেতে বলেনঃ সমাজ ও রাষ্ট্রের সর্বক্ষেত্রে নারীদের অগ্রযাত্রার যে ধারা তা বেগবান করার জন্য দরকার উদার মানসিকতা ও সংযম। ব্যক্তিত্বই নারীকে রক্ষা করতে পারে বলে তারা মত প্রকাশ করেন। বিভাজন মানুষেরই সৃষ্টি। নারী পুরুষ নয় সবাই আমরা মানুষ এটাই আমাদের পরিচয়। নারী পুরুষ পারস্পরিক সহযোগিতা ও সহমর্মিতার ভিত্তিতে প্রবাসে একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়া সম্ভব। বাংলাদেশ তথা প্রবাসে সামাজ বাস্তবতায় নারীর ক্ষমতায়ন ও সমতায়নের উপর জোর দেন বক্তারা। এবং আগামীতে প্রবাসী সকল নারীদের যে সমস্যা সহযোগিতা করবেন বলে আশ্বস্ত করেন। এবং সকল নারীদের ঐক্যবদ্ধ হয়ে মহিলা সংস্থা ইতালীর সাথে থাকার জন্য আহ্বান করেন। এছাড়াও মহিলা সংস্থার উপস্থিতি সকলের সম্মতিক্রমে এই সেপ্টেম্বর পিঠা উত্সব অনুষ্ঠান করার সিদ্ধান্ত গৃহীত হয়।