আন্তর্জাতিক

দক্ষিণ কোরিয়ায় আজ থেকে তাবলীগ জামাতের ৩দিন ব্যাপী ইজতেমা শুরু।

মেহেনাস তাব্বাসুম শেলির রিপোর্টেঃ
দক্ষিণ কোরিয়ার সিউলে অবস্থিত সেন্ট্রাল মসজিদ ইথেওয়ানে আজ ১২ ই সেপ্টেম্বর থেকে ১৪ ই সেপ্টেম্বর ৩ দিন ব্যাপী তাবলীগ জামাতের ইজতেমা শুরু হবে আজ থেকে ।
বাংলাদেশ, পাকিস্থান, ভারত, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও বিভিন্ন দেশ থেকে আসা আলেম-ওলামার অংশ গ্রহণে প্রতি বছরের মতো এবারও খুবই তাৎপর্যপূর্ণভাবে এ ইজতেমার কার্যক্রমগুলো পরিচালিত হবে। ইতিমধ্যে বাংলাদেশ, সিংগাপুর, পাকিস্তান, ভারত, কিরগিস্হান সহ বিভিন্ন দেশ থেকে মুরুব্বিগন কোরিয়ায় এসে পৌছিয়েছ্ন। আয়োজক কমিটি জানিয়েছেন সকল প্রস্তুতি সমপন্ন হয়েছে। ১২ই সেপ্টেম্বর শুরু হবে ১৪ই সেপ্টেম্বর সকাল ১০ টা থেকে ১১টার মধ্যে দোয়া মোনাজাতের মাধ্যমে ইজতেমা শেষ হবে।
প্রতি বছরই এখানে কোরিয়াতে বসবাসকারী মুসলিম ও বিদেশ থেকে আসা মুসলিমরা সমবেত হন।কোরিয়ান ছুসকের বন্ধ থাকায় ব্যাপক মানুষের জনসমাগম হবে বলে আশা করছে আয়োজক কমিটি।নানান দেশের নানান রঙের মানুষের মধ্যে ভ্রাতৃত্বের অপূর্ব নিদর্শন ও পরস্পর সহযোগিতা দারুণ পরিবেশ সৃষ্টি হয় প্রতি বছরই। হাজার হাজার মানুষ নিজ নিজ আগ্রহে ইজতেমার বয়ানগুলো শোনেন এবং সবার মাঝে ছড়িয়ে দেয়ার অঙ্গীকার নিয়ে শেষ দিনের মোনাজাত করেন।
এখানে স্বেচ্ছাসেবকগন নিজ দায়িত্বে কাজ করে থাকেন। সবার জন্য সুরক্ষা ও নিরাপত্তার সুব্যবস্থা করা হয়ে থাকে।