ইতালী

বি এন পির ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ইতালি বিএনপি ফিরেন্স শাখার আলোচনা সভা অনুষ্ঠিত।

মেহেনাস তাব্বাসুম শেলি রোম প্রতিনিধিঃ
বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বি এন পি)ফিরেনস শাখার উদ্যোগে, সংগঠনটির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বক্তারা বলেন, বহু দলীয় গনতন্তের প্রবর্তক শহীদ রাষ্ট্র পতি জিয়াউর রহমান ,বিএনপি প্রতিষ্ঠা করেন ।সেই দলকে শাসকদল বিভিন্ন ভাবে হয়রানি করে চলেছে। তারেক রহমানকে দেশের বাইরে রেখে ও বেগম খালেদা জিয়াকে জেলে আটক রেখে ,যে নীল নকশার নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে তা দেশবাসী কখনো মেনে নে নি আর নিবে ও না। তাই দেশ বিদেশে আন্দোলন গড়ে তুলে অনির্বাচিত সরকারের পতন ঘটানো হবে বলে হুঁশিয়ারী দেন উপস্হিত বক্তারা।

গত মঙ্গলবার ফিরেন্সের একটি রেস্টুরেন্টে আয়োজিত সভায় শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি সম্মান জানিয়ে দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন। খালেদা জিয়ার রোগমুক্তি ও জিয়াউর রহমানের আত্মার শান্তি কামনা করে মোনাজাত করা হয়।

সভায় সভাপতিত্ব করেন, সংগঠনের সভাপতি জাহাঙ্গীর আলম ভূঁইয়া সাগর। সভাটি পরিচালনা করেন, যুগ্নসাধারন সম্পাদক গাজী মনির হোসেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইতালি বিএনপির সহ সাধারণ সম্পাদক ও প্রধান উপদেষ্টা ওমর শিকদার । বিশেষ অতিথি হিসাবে উপস্হিত ছিলেন শরিফ চৌধুরী, সদস্য ইতালী বিএনপি।মনির হোসেন বিডিআর,হাফেজ হান্নান খন্দকার ,আবুল হোসেন উপদেষ্টা ও সাইফুল করিম বাবর,মনির খান,সহ সভাপতি ফিরেনস বিএনপি ।প্রধান বক্তা হাবীবুর রহমান জিয়া সি: সহ সভাপতি বিশেষ বক্তা রাসেল সহ সভাপতি ফিরেনস বিএনপি।
শুভেচ্ছা বক্তব্য রাখেন, সংগঠনের সহ সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান।
দেশ বিদেশে আন্দোলন গড়ে তুলে অনির্বাচিত সরকারের পতন ঘটিয়ে তত্তাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবীতে সবাইকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করার আহ্বান জানান বক্তারা।