Dhaka, Bangladesh
    শুক্রবার, ২৪ জানুয়ারি, ২০২০
    ২৯ Jumada I, ১৪৪১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৫:১৯ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৬:৩৮ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১২:০৫ অপরাহ্ণ
    আছরবিকাল ৩:১১ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৫:৩২ অপরাহ্ণ
    এশা রাত ৬:৫১ অপরাহ্ণ
Facebook By Weblizar Powered By Weblizar
নিউজটি শেয়ার করুন

আবুল হোসেন রিপন, (গুইমারা)খাগড়াছড়ি

৭বছর পর অনুষ্ঠিত হল খাগড়াছড়ি জেলার প্রানকেন্দ্র গুইমারা উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক কাউন্সিল। ২৮সেপ্টেম্বর দুপুরে উপজেলা আওয়ামীলীগের ত্রি-সম্মেলনের প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রীর মর্যাদা সম্পন্ন ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাক্সফোর্স চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্ব বিশ্বব্যাপী প্রসংশিত হয়েছে বলেই তিনি ইউনিসেফ কর্তৃক “চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়ূথ” পুরস্কারে ভুষিত হয়েছেন।

শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে পার্বত্যাঞ্চলে উন্নয়নের জোয়ার বইছে মন্তব্য করে তিনি আরো বলেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে যোগ্য নেতৃত্বের বিকল্প নাই।
গুইমারা টাউন হলে সাংগঠনিক সম্পাদক সুইমং মারমার সঞ্চালনায় ত্রি-বার্ষিক কাউন্সিলের প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন বিদায়ী উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম ও স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মেমং মারমা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি বিশিষ্ট মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা, মাটিরাঙ্গা পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি সামছুল হক, জেলা পরিষদ সদস্য আবদুল জব্বার, আশুতোষ চাকমা, কল্যান মিত্র বড়ুয়া প্রমুখ।

জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে কাউন্সিলের উদ্বাধন করেন, ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাক্সফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। কাউন্সিলে প্রধান বক্তা ছিলেন, জেলা আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চোধুরী। এতে মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, গুইমারা উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্না ত্রিপুরা ছাড়াও কাউন্সিলর, ডেলিগেটর, উপদেষ্টা কমিটির সদস্যবৃন্দ, মুক্তিযোদ্ধা, ও জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত নেতাকর্মী ও আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।
দ্বিতীয় অধিবেশনের কাউন্সিলের মুল কার্যক্রমের অংশ হিসেবে বর্তমান উপজেলা কমিটি বিলুপ্তি ঘোষনার পর প্রস্তাব ও সমর্থনের ভিত্তিতে প্রার্থী বাছাই করা হয় ও কাউন্সিলের মাধ্যমে উপজেলা আওয়ামীলীগ সভাপতি জাহাঙ্গীর আলম, ও সাধারন সম্পাদক মেমং মারমাকে সহ বিভিন্ন পদে নেতা নির্বাচন করেন কাউন্সিলররা।
এদিকে কাউন্সিলকে ঘিরে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্য ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে।

নিউজটি শেয়ার করুন