আবুল হোসেন রিপন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

দেশের সাথে তাল মিলিয়ে সকল সম্প্রদায়ের ভাতৃত্ব ও সহযোগীতায় মাধ্যমে পার্বত্য চ্ট্টগ্রামকে উন্নতির চরম শিখরে এগিয়ে নিয়ে যেতে হবে। শুক্রবার সকাল এগারোটায় মারমা উন্নয়ন সংসদের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যের প্রাক্কালে এসব মন্তব্য করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরি চৌধুরি। এসময় তিনি আর ও বলেন, এই পার্বত্য জনপদে উন্নয়নের যে জোয়ার বইছে, তা সম্ভব হয়েছে বর্তমান সরকারের একান্ত আন্তরিকতা ও সকল সম্প্রদায়ের ভাতৃত্ব ও সহযোগিতা মূলক কর্মকান্ডের কারনে। সকলের গঠনমূলক সহযোগিতা ও আন্তরিকতা থাকলে অচিরেই আমরা পার্বত্যবাসী উন্নয়নের চরম শিখরে আরোহন করতে পারবো।

মারমা সম্প্রদায়ের প্রানের এ সংগঠনটির সম্মেলন উপলক্ষে খুব সকাল থেকেই জেলার বিভিন্ন উপজেলা থেকে সংগঠনটির নেতা কর্মীরা গুইমারা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে সুশৃঙ্খল ভাবে সমবেত হয়।

নেতা কর্মীদের দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটিয়ে মটরশোভাযাত্রা শেষে জাতীয় সংগিত ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অুষ্ঠানের উদ্বোধন করেন।

৩১জানুয়ারি শুক্রবার বেলা ১১টায় গুইমারা সরকারী মডেল উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে শত শত মানুষের উপস্থিতিতে এই মাহেন্দ্রক্ষনের শুভ সূচনা হয়। সকল জলপনা কল্পনার অবসান ঘটিয়ে চাইরেপ্রু মারমাকে সভাপতি, চালাপ্রু মারমাকে সাধারণ সম্পাদক ও থৈয়ংগ্য মারমা রাজুকে সাংগঠনিক সম্পাদক করে মারমা উন্নয়ন সংসদ মাউস এর গুইমারা উপজেলা কমিটি ঘোষনা করা হয়।

“মাউস” এর আয়োজনে, গুইমারা উপজেলা মাউসের সাধারণ সম্পাদক থৈয়ংগ্য মারমার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরি চৌধুরী।

এ সময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাউস কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা রেম্রাচাই চৌধুরি, সহসভাপতি ম্রাগ্য মারমা, সাংগঠনিক সম্পাদক সাথোয়াইঅং মারমা, গুইমারা উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা, গুইমারা উপজেলা আওয়ামিলীগের সাধারন সম্পাদক ও ১নং গুইমারা ইউপি চেয়ারম্যান মেমং মারমা, ২ নং হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরি, ৩নং সিন্দুকছড়ি ইউপি চেয়ারম্যান রেদাক মারমা।

এসময় বিশেষ অতিথি মেমং মারমা বলেন, এই সবুজ পাহাড়ে আমরা বিভিন্ন ভাষা ভাষীর মানুষ থাকলেও মূলত আমরা এক ও অভিন্ন। আমরা সকলেই বাংলাদেশী। সকল বিভেদ ভূলে আসুন আমরা কাঁধে কাঁধ মিলিয়ে সরকারের এই উন্নয়নের অগ্রযাত্রায় একজন গর্বিত অংশিদার হই।